চল ছুটে পালাই
- আব্দুল ওয়াহিদ ১৯-০৫-২০২৪

চল ছুটে পালাই,
এ পৃথিবী ছেড়ে দূরে হারাই।

কি আছে এখানে?
নাগরিক অধিকার নাই যেখানে।

কন্ঠ আজ বাকরুদ্ধ,
ক্ষমতা নেই করবো যুদ্ধ।

পরিবার থেকে রাস্ট্র,
জেল জুলুম আজ সর্বত্র।

বন্ধু, চেনা-অচেনা, আত্মীয়,
স্বার্থের পেছনে ছুটছে সবাই নিত্য।

চল ছুটে পালাই,
এ নশ্বর পৃথিবী ছেড়ে দূরে হারাই।

প্রয়োজনে দেখায় মমতা,
অপ্রয়োজনে বাড়ায় তিক্ততা।

নেতৃত্বের আসনে বসা,
যার নেই সুবিচারের যোগ্যতা।

করোনাদূর্যোগেও অন্ধ মানবাধিকার,
বিজয়ীরা করছে লুটপাটের অঙ্গিকার।

বন্দিজীবন, অনিশ্চিত পথে,
পা রাখছি প্রতিনিয়ত দুর্গম খাদে।

নেই কোথাও নিঃস্বার্থ ভালোবাসার আলিঙ্গন,
শান্তনা দেয়ার মত নেই বন্ধু স্বজন।

খাম বন্দী, মুক্ত হস্ত দানে,
ঢাকা থাকে স্বার্থের জঘন্য আবরণে।

চল ছুটে পালাই,
এ নশ্বর পৃথিবী ছেড়ে দূরে হারাই।
নির্লোভ, নির্ঝঞ্ঝাট একটু জায়গা যদি পাই।

#লিখনি স্থান-কালঃ ১০জুন২০২০ ইং করোনাকালীন সময়, ফতেপুর, রাজনগর, মুনিয়া নদীর পার গাছতলায় বিষন্নমাখা আঁধার রাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

jabrulbd
১৬-০৬-২০২০ ০৫:২৫ মিঃ

বেদনাদায়ক। কলমের কালি নয় যেনো রক্তে লেখা কবিতা

Wahid72
১৫-০৬-২০২০ ২১:৫৮ মিঃ

ধন্যবাদ

M2_mohi
১৫-০৬-২০২০ ২১:২৭ মিঃ

Excellent